মহাসড়কে ধীরগতির বাহনের আলাদা লেইন করার নির্দেশ প্রধানমন্ত্রীর - বাংলাদেশ প্রতিদিন

Breaking

Definition List

Wednesday, July 10, 2019

মহাসড়কে ধীরগতির বাহনের আলাদা লেইন করার নির্দেশ প্রধানমন্ত্রীর

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সংশ্লিষ্ট একটি প্রকল্প অনুমোদনের সময় সরকারপ্রধানের এ নির্দেশনা আসে।
বৈঠক পরবর্তী ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী মান্নান বলেন, “প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন যে দেশের জাতীয় ও আঞ্চলিক মহাসড়কগুলোতে স্লো মুভিং ভেহিকেলের জন্য আলাদা লেইন তৈরি করতে হবে, যাতে ওইসব সড়কে দুর্ঘটনা এড়ানো যায়।”
মহাসড়কগুলোতে ধীর গতির বাহন যাতে নিরাপদে চলতে পারে, সেই ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী বৈঠকে নির্দেশ দেন বলে জানান পরিকল্পনামন্ত্রী।
“প্রধানমন্ত্রী বলেছেন সড়কগুলোতে দ্রুতগতির গাড়ি ধুলা উড়িয়ে, মানুষ মেরে চলে যাবে, এটা হতে পারে না। তাই এসব সড়কে ঠেলাগাড়ি, রিকশা, ভ্যানও যেন নিরাপদে চলতে পারে সে ব্যবস্থা রাখতে হবে।”
এছাড়া মহাসড়কে বাস-বে তৈরি এবং নির্দিষ্ট দূরত্ব পর পর বিশ্রামাগার করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এক্ষেত্রে তিনি বেসরকারি খাতকে উৎসাহিত করার পরামর্শ দিয়েছেন বলে জানান মান্নান।
তিনি বলেন, “বিশ্রামাগার তৈরির জন্য সরকার জমি দেবে। ওখানে ব্যবসায়ীরা দোকান করতে চাইলে দেওয়া হবে। তবে শর্ত থাকবে, অবশ্যই প্রত্যেক দোকানে টয়লেটের ব্যবস্থা রাখতে হবে।”

No comments:

Post a Comment